এসো আরবি শিখিঃ আরবিতে কিছু করা এবং দেখা নিয়ে বলা How to talking about doing and seeing something in Arabic

দ্বিতীয় পাঠ 

بسم الله الرحمن الرحيم
আমি, তুমি এবং সে এই তিনটি শব্দ দিয়ে কোন কিছু করা শিখি।

আমি যাই = আনা রুহ
 তুমি যাও= ইনতা রুহ
সে যায় = হুয়া রুহ

আমি করছি = আনা চবি, যেমন-আমি কাজ করছি=আনা চবি সুগল ।
তুমি করেছ = ইনতা চাওয়াইতা, যেমন তুমি এটি করেছ- ইনতা চাওয়াইতা হাযা।
সে করেছে =  হুয়া চাওয়া , যেমন- সে কাজ টি করেছে= হুয়া চাওয়াওয়াহা।

আমি দেখছি  = আনা শুফতু, যেমন- আমি নাছেরকে দেখেছি= আনা শুফতু নাছের।
 তুমি দেখেছো = ইনতা শুফতা,যেমন- ইনতা শুফতা নাছের।
সে দেখেছে = হুয়া শাফু, যেমন- সে নাছেরকে দেখেছে= হু শাফু নাছের।


Arabic Learning  =দ্বিতীয় পাঠ Talking about doing and seeing something in Arabic (আরবিতে কিছু করা এবং দেখা নিয়ে বলা) এটি আশা করি আপনাদের সুফল দিবে

Previous
Next Post »