এসো আরবি শিখিঃ আরবিতে পরিচিতি এবং কুশল বিনিময় How to Introduction and friendly exchange in Arabic

তৃতীয় পাঠ

بسم الله الرحمن الرحيم
 চলুন আমরা কারু সাথে পরিচিত হই । কারু সাথে পরিচিত হতে গেলে প্রথমে কুশল বিনিময় করতে হয় ।আমরা একজনের সাথে পরিচিত হব তাকে আমরা আমমি ডাকব । আরবি ভাষায় কোন বয়স্ক লোক কে আমমি ডাকে ( আরবি ভাষায় মালিক কে ও আমমি বলে )। তাহলে চলুন ঃ

আসসালামুয়ালাইকুম ওরাহমাতুল্লাহে ওয়াবারকাতুহু

আমিঃ  = কেফ হালক আমমি? = চাচা, আপনি কেমন আছেন ?
আমমি: আলহামদুলিল্লাহ্‌ আনা বি খাইর = আলহামদুলিলাহ আমি ভাল আছি।

আমি ঃ  তামাম আলহামদুলিল্লাহ্ =   সব  রকমে ভাল ।
আমমি:  তামাম, তামাম =সব রকমে ভাল।
আমিঃ   ইস ইসমাক  বা মা ইসমুকা? = আপনার নাম কি ?
আমমিঃ ইস মি আবদুল্লাহ  = আমার নাম আবদুল্লাহ
আমি ঃ   আহলান ইয়া আমমি, আনা আনোয়ার = স্বাগতম আমমি, আমি আনোয়ার  

আমমিঃ কেফ হালাক আনোয়ার? = আনোয়ার তুমি কেমন আছ ? 
আমিঃ   আলহামদুলিল্লাহ আনা তাইয়েব =  আলহামদুলিল্লাহ আমি  ভাল ।

 আমমিঃ আনা মা শুফতাক আওয়াল = আমি তুমাকে আগে কখনও  দেখেনি  ।
আমিঃ আনা জাদিত হেনা = আমই এখানে নতুন এসেছি।
  আমমিঃ আহলানবিক ইয়া আনোয়ার = স্বাগতম হে আনোয়ার  ।



 এসো আরবি শিখিঃ আরবিতে পরিচিতি এবং কুশল বিনিময়Introduction and friendly exchange in Arabic   আপনাদের সহযোগিতা ও পরামর্শ একান্ত কাম্য। কমেন্টে আপনাদের সুপরামর্শ দিবেন ।আপনাদের পরামর্শ অনুসারে ইনশাআল্লাহ সামনে এগিয়ে যাব।

Previous
Next Post »